ছোট বড় কম বেশী বর্তমানে সকলে ফেসবুকে ব্যবহার করে থাকে, এবং অনেকেই নিজেদের আনন্দের মুহূর্তগুলো ফেসবুকের মাধ্যনে বন্ধুদের সাথে শেয়ার করে থাকে। শুধু তা নয় অন্যের ছবিতে রিয়েক্ট দেওয়া, এবং মন্তব্য করে থাকে। কিন্তু অনেক সময় আমরা যে মন্তব্য করে থাকি যার জন্য অনেক সমস্যার সম্মুখিন হতে হয়।

আমাদের করা ফেসবুক পোস্টে মন্তব্য বা কোন ছবির ডিসক্রিপশন এমন কিছু লেখার কারণে বিব্রতকর পরিস্থিতির মুখোমুখি হতে হয়। যার জন্য আমরা অনেকেই চাই ডিলিট করে দিতে, তবে আপনি চাইলেই ডিলিট না করে ফেসবুক পোস্টের মন্তব্য বা ছবি পরিবর্তন করতে পারবেন।

ফেসবুকে মন্তব্য, ছবি বা তথ্য পরিবর্তন করার জন্য প্রথমে প্রোফাইলে প্রবেশ করুন। এখন আপনি যে পোস্টে মন্তব্য বা ছবি দিয়েছে তা সিলেক্ট করুন, তারপর পোস্টের ডান পাশে উপরে ৩ডট লাইনে ক্লিক করুন এবং এখন দেখতে পারবেন "এডিট" এডিট সিলেক্ট করুন তারপর আপনার মন্তব্য পরিবর্তন করার অপশন পাবেন এবং আপনার মন্তব্য পরিবর্তন করে সেভ করুন।

'ফেসবুক এডিট' এই অপশন কাজে লাগিয়ে যেকোন মন্তব্য, তথ্য এবং ছবি পরিবর্তনের পাশাপাশি নতুন করে মন্তব্য বা ছবিও যোগ করতে পারবেন। সকল কিছু সঠিকভাবে পরিবর্তন করার উপরে সেভ বাটন দেখতে পারবেন, ঐ বাটনে ক্লিক করলেই সেভ হয়ে যাবে এবং পুরাতন ছবি বা মন্তব্য চলে যাবে, নতুন করে যা লিখবেন ফেসবুক তা দেখাবে।

Post a Comment

Previous Post Next Post